ঢাকা, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার
মেনু |||

রাজধানীতে বুপ্রেনরফিন মাদকসহ গ্রেপ্তার ১

ঢাকা: রাজধানীর গেন্ডারিয়া এলাকা থেকে বিপুল পরিমাণ ভয়াবহ মাদক বুপ্রেনরফিনসহ কারবারি মো. দাউদুল ইসলাম ওরফে বুলুকে (৫১) গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-১০)।

গ্রেপ্তার দাউদুল ইসলাম ওরফে বুলু দিনাজপুর জেলার হাকিমপুর থানার পাউশপাড়া এলাকার মৃত আজগর আলী মণ্ডলের ছেলে।

সোমবার (০১ এপ্রিল) র‍্যাব-১০ এর সহকারী পরিচালক (মিডিয়া) সহকারী পুলিশ সুপার এম. জে. সোহেল বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, রোববার (৩১ মার্চ) রাতে গোপন সংবাদের ভিত্তিতে রাজধানীর গেন্ডারিয়া এলাকায় একটি অভিযান পরিচালনা করে তাকে গ্রেপ্তার করা হয়। অভিযানে তার কাছ থেকে ৯৮৩ পিস নেশাজাতীয় বুপ্রেনরফিন ইনজেকশন জব্দ করা হয়। জব্দ করা এসব মাদকের আনুমানিক বাজারমূল্য ৪ লাখ ৯১ হাজার ৫০০ টাকা।

র‍্যাবের এই কর্মকর্তা বলেন, আসামি মো. দাউদুল ইসলাম ওরফে বুলু এর আগেও ২০২৩ সালের ২ ডিসেম্বর এক হাজার ৪৯০ পিস বুপ্রেনরফিনসহ র‌্যাবের হাতে গ্রেপ্তার হয়েছিলেন। পরে তিনি জামিনে বের হয়ে আবারও এই কাজে যুক্ত হন।

তিনি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তিনি একজন পেশাদার মাদক কারবারি। তিনি বেশ কিছুদিন ধরে দেশের বিভিন্ন সীমান্তবর্তী এলাকা থেকে বুপ্রেনরফিন ইনজেকশনসহ অন্যান্য মাদকদ্রব্য সংগ্রহ করে রাজধানীর গেন্ডারিয়াসহ দেশের বিভিন্ন এলাকায় বিক্রি ও সরবরাহ করে আসছিলেন।

সহকারী পুলিশ সুপার এম. জে. সোহেল বলেন, প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, এই বুপ্রেনরফিন ইনজেকশন সাধারণত রেজিস্টার্ড চিকিৎসকের পরামর্শে ব্যথানাশক হিসেবে শরীরে প্রয়োগ করায়। তবে বর্তমানে নির্দিষ্ট পরিমাণের চেয়ে অধিক পরিমাণ নেশাদ্রব্য উপাদান মিশিয়ে মাদক হিসেবে এটি বাজারে সরবরাহ করা হচ্ছে। বুপ্রেনরফিন ইনজেকশন সরাসরি ভেইনে নেওয়া হয়। এই ভয়াবহ বুপ্রেনরফিন ইনজেকশনটি নেওয়ার সঙ্গে সঙ্গে ব্যবহারকারীর শরীরে নেশার প্রতিক্রিয়া দেখা দেয়। বিশেষ করে প্যাথেডিন এবং হেরোইন নিয়েও যাদের কাজ হয় না, তারা এই ভয়াবহ মাদকটি ব্যবহার করে বলে জানা যায়।

গ্রেপ্তার আসামির বিরুদ্ধে গেন্ডারিয়া থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করা হয়েছে বলেও জানান তিনি।


ঢাকাওয়াচ/টিআর

সম্পাদকঃ মোঃ শাখাওয়াত হোসেন সজীব
নিবন্ধন নং -১৬৬